FreedomNews24 Logo
Wednesday, 8 May 2024
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. খেলা
  6. চলনবিল
  7. চাকরি
  8. জীবনযাপন
  9. প্রযুক্তি
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. ভিডিও
  13. শিক্ষা
  14. শিল্প ও সাহিত্য
  15. সর্বশেষ

ডা. জাফরুল্লাহকে ইরানের স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টার ফোন

প্রতিবেদক
5ngwm
May 21, 2021 5:06 am

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কোভিড-১৯ পরীক্ষার কিটের বিষয়ে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহকে ফোন করেছেন ইরানের স্বাস্থ্যমন্ত্রী সাঈদ নামাকির উপদেষ্টা। রোববার সকালে তাকে এ ফোন করা হয়।

রোববার বিকাল ৪টায় রাজধানীর ধানমণ্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডা. জাফরুল্লাহ চৌধুরী। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট ওষুধ প্রশাসন অধিদফতর গ্রহণ না করায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে ডা. জাফরুল্লাহ বলেন, রোববার সকালে ইরান থেকে তার স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টা ফোন করেছেন। তিনি বলেছেন, তারা প্রত্যেক দিন ১০ লাখ কিট ব্যবহার করছেন। এর সবগুলো ইরান সরকারের উদ্ভাবন করা। ইরান যুক্তরাষ্ট্রের সঙ্গে পাল্লা দিয়ে চলে।

জাফরুল্লাহ চৌধুরী গণমাধ্যমে আরও জানান, ইরানের স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টা তাকে জানিয়েছেন যে, তারা (গণস্বাস্থ্য কেন্দ্রের মতো একই জাতীয় কিট উদ্ভাবন করেছেন, তবে এক না। তারা পিসিআরও ব্যবহার করছেন এবং এগুলোও ব্যবহার করছেন। এই কিট তারা প্রতিদিন প্রায় ১০ লাখ ব্যবহার করছেন। ইরানের উপদেষ্টা ডা. জাফরুল্লাহকে জানিয়েছেন যে, তারা নিজেদের উদ্ভাবিত কিটের ব্যাপক ব্যবহার করছেন এবং এটার ভালো ফলও পাচ্ছেন।

শনিবার বিকালে করোনাভাইরাস পরীক্ষার কিট ‘জিআর কোভিড-১৯ ডট ব্লট’ হস্তান্তর করে গণস্বাস্থ্য কেন্দ্র। এই কিট গ্রহণ করেনি ঔষধ প্রশাসন অধিদফতর।

ডা. জাফরুল্লাহকে ইরানের স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টার ফোন
ডা. জাফরুল্লাহকে ইরানের স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টার ফোন

সর্বশেষ - চলনবিল