FreedomNews24 Logo
Thursday, 23 May 2024
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. খেলা
  6. চলনবিল
  7. চাকরি
  8. জীবনযাপন
  9. প্রযুক্তি
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. ভিডিও
  13. শিক্ষা
  14. শিল্প ও সাহিত্য
  15. সর্বশেষ

গুরুদাসপুরে সড়ক সংস্কারে নিম্নমানের উপকরন ব্যবহারের অভিযোগ

প্রতিবেদক
5ngwm
July 26, 2021 6:21 pm
গুরুদাসপুরে সড়ক সংস্কারে নিম্নমানের উপকরন ব্যবহারের অভিযোগ

নাটোরের গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়নের নয়াবাজার বিশ্বরোড থেকে বড়াইগ্রাম উপজেলার সিমান্তবর্তী ভিটা কাজিপুর লোহার ব্রীজ পর্যন্ত ৪ দশমিক ৩০০ কিলোমিটার সড়ক সংস্কার কাজে নিম্নমানের উপকরন ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। গুরুদাসপুর উপজেলা প্রকৌশল অধিদপ্তর সুত্রে জানা যায়, এলজিইডির অর্থায়নে সড়কটির সংস্কারে ব্যয় ধরা হয়েছ সাড়ে ৩ কোটি টাকা।নাটোরের ঠিকাদারী প্রতিষ্ঠন মিম কন্সট্রাকশনের পক্ষে হাজী রমজান আলী ও তারে কুর রহমান যৌথভাব সড়কটির সংস্কারের কাজ করছেন।স্থানীয়দের অভিযোগ ও সরেজমিনে দেখ যায়, সড়কটি সংস্কারে নিম্নমানের ইট, ধুলা- মাটিযুক্ত পুরাতন ইটের খোয়া,ব্যবহার করা হচ্ছে।

পুরাতন কার্পেটিং উঠায়ে নতুন উপকরন ব্যবহারের কথা থাকলেও সড়কের পুরাতন কার্পেটিংয়ের উপকরনের সাথে নিম্নমানের নতুন ইটের খোয়া মিশ্রনে সংস্কারের কাজ চলছ। স্থানীয়রা নিম্নমানের কাজের প্রতিবাদ করলে হয়রনিমূলক মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দেয়া হচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ। সংস্কার কাজের তদারকিতে থাকা উপ সহকারি প্রকৌশলী মো. শহিদুল ইসলাম বলেন – স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে পুরোনা কিছু ইট- খোয়া বদলে নতুন ইটের খোয়া দিয়ে সংস্কারের কাজ করা হচ্ছে। ঠকাদার হাজী রমজান আলী দাবী করেন- সড়কটির সংস্কারের কাজ সিডিউল মোতাবেক হচ্ছে।

তবে ইটভাটা থেকে কিছু নিম্নমানের ইট ও খোয়া গিয়েছিল পরে তা বদলে দেয়া হয়েছে।এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো শহিদুল ইসলাম জানান-স্থানীয় গ্রামবাসী ও সংবাদ কর্মীদের মৌখিক অভিযোগের পর তদারকির গতি বাড়ানো হয়েছ। এর পরও অভিযোগ থাকলে সংস্কারের কাজ পরিদর্শন করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

-আবু সাঈদ, ক্রাইম রিপোর্টার

সর্বশেষ - চলনবিল

আপনার জন্য নির্বাচিত