Breaking News

জামিনে মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল

জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল।

নারায়ণগঞ্জ কারাগারে থাকা বিএনপি যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সাবেক ছাত্রনেতা হাবিব উন নবী খান সোহেল মুক্তি পেয়েছেন। আজ বৃহস্পতিবার সন্ধা ৭টা ৫ মিনিটে তিনি মুক্তি পান।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার নয়াদিগন্তকে সোহেলের কারাগার থেকে মুক্তির বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বিএনপি যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল নারায়ণগঞ্জ কারগার থেকে সন্ধায় মুক্তি পেয়েছেন। কারাগারের গেটে তাকে অভ্যর্থনা জানান বিএনপির নেতাকমীরা। এ সময় হাবিব উন নবী খান সোহেলের স্ত্রী ও দুই কন্যা উপস্থিত ছিলেন।

গত বছর ৫ ফেব্রুয়ারি হাবিব উন নবী খান সোহেলকে তুলে নেয়ার অভিযোগ করেছিল বিএনপি। পরে তার মেয়ে জানান, তিনি নিরাপদ আছেন। এরপর দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন ছাত্রদলের সাবেক সভাপতি সোহেল। সর্বশেষ খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর তার মুক্তির দাবিতে বেশ কয়েকটি কর্মসূচিতে অংশগ্রহণ করেন সোহেল। সেখানে বিএনপির মানববন্ধন চলাকালে সোহেলকে আটকের চেষ্টা করে গোয়েন্দা পুলিশ। তবে সবার চোখে ধুলো দিয়ে পালিয়ে যান তিনি। এরপর আর জনসমক্ষে তাকে দেখা যায়নি। সব শেষ গত বছর ১ সেপ্টেম্বর নয়াপল্টনে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভায় তিনি বক্তব্য দেন। এরপর আবার চলে যান আত্মগোপনে। এর ১৭ দিন পর ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশানের গোল চত্বর থেকে তাকে আটক করে পুলিশ।

ছাত্রদলের সাবেক এ সভাপতি বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা দক্ষিনের সভাপতি সোহেলের বিরুদ্ধে ১৪৩টি মামলা রয়েছে।

সূত্রঃ নয়া দিগন্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *